Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে বরিশালের বড় পুঁজি

বিপিএলের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ হেরেছিল ফরচুন বরিশাল। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে এখন পর্যন্ত আলো ছড়াচ্ছে সাকিব আল হাসানের দল। বিশেষ করে বেশ ফর্মে আছে দলটির ব্যাটিং লাইনাপ। আগের ম্যাচেও আসরে সর্বোচ্চ সংগ্রহের জন্ম দিয়েছিল তারা।

সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে বরিশালের বড় পুঁজি

সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে বরিশালের বড় পুঁজি। ছবিঃ সংগৃহীত

বিধ্বংসি ব্যাটিং ধারা আজও বজায় রেখেছে বরিশাল। বিপিএলের চট্টগ্রাম পর্বের তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬ উইকেটে ১৭৭ রানের পুঁজি দাঁড় করিয়েছে দলটি। এগ্রেসিভ ব্যাটিংয়ে ৮১ রান করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। ৪৫ বলে ৮ চার ও ৪ ছয়ে সাজানো ইনিংসটিতে ৮১ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দ্রুতই আউট হন মেহেদী মিরাজ। তার বিদায়ের পর ক্রিজে আসেন চতুরঙ্গ ডি সিলভা। এনামুল বিজয়কে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার আশা দেখালেও ব্যর্থ হন তিনি।

২১ রান করে চতুরঙ্গ ডি সিলভা ফিরে গেলে ক্রিজে আসেন অধিনায়ক সাকিব। এরপর দলীয় ৭২ রানে ফের উইকেট হারায় বরিশাল। ২০ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান বিজয়।

আরও পড়ুনঃ দুই হারের পর এবার রিজওয়াকে নিয়ে মাঠে নেমেছে কুমিল্লা

বিজয়ের বিদায়ের পর ক্রিজে আসা ইব্রাহিম জাদরানকে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়েন সাকিব। তবে দলীয় ১২২ রানে ২০ বলে ২৭ রান করে আউট হন ইব্রাহিম জাদরান।

একদিকে উইকেট হারালেও অন্যপ্রান্তে নিজের সাবলীল ব্যাটিংয়ে নিজের অর্ধশতক পূরণ করেন সাকিব আল হাসান। খেলেন বিপিএলের নিজের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। এর আগে তার সর্বোচ্চ ছিল অপরাজিত ৮৬ রান, যা করেছিলেন ২০১২ সালে বিপিএলের প্রথম আসরের ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে।

More in ফ্র্যাঞ্চাইজি লীগ

Exit mobile version