Connect with us

এশিয়া কাপ

এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে সাকিবই হলেন বাংলাদেশের ওয়ানডে দলের নতুন অধিনায়ক।  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে আজ (শুক্রবার) নিশ্চিত করেছেন এ খবর।

এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব | ছবিঃ সংগৃহীত

সাকিবের কাঁধে আগে থেকেই টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্বের দায়িত্ব। এবার ওয়ানডে অধিনায়কও হয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিব এখন থেকে তিন ফরম্যাটেই টাইগারদের নেতৃত্ব দেবেন। এশিয়া কাপ দিয়েই অধিনায়কত্ব শুরু হবে বিশ্বসেরা অলরাউন্ডারের।

বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াডে রিয়াদের থাকার সম্ভাবনা কতটুকু ?

 

তামিম ইকবালের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর সাকিবের সঙ্গে অধিনায়কের দৌড়ে ছিলেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। কিন্ত শেষ পর্যন্ত বিশ্বসেরা অলরাউন্ডারের উপরেই ভরসা রেখেছে বিসিবি। সাকিবের নেতৃত্বেই ২০১১ বিশ্বকাপে খেলেছিল টাইগাররা। সাকিব বাংলাদেশ দলকে ৫০টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন, এর মধ্যে জয় এসেছে ২৩ ম্যাচে।

আরও পড়ুনঃ  স্বপ্নের পদ্মা সেতুতে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি!

 

সাকিব কি তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করবেন? নাকি দুটি বা একটিতে? এ প্রশ্নের জবাবেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘সাকিবের সঙ্গে কথা বলে আমরা ঠিক করব এটা কি লং টার্ম করা যাবে কিনা, নাকি তিনটাই থাকবে। নাকি একটা থাকবে, না দুটোতে অধিনায়কত্ব করবে। ও আসলে কথা বলব।’

তিনি আরও বলেন, ‘তিন ফরম্যাটে অধিনায়কত্ব কঠিন হতে পারে সাকিবের জন্য। তবে ও যদি পারে তাতে আমাদের সমস্যা নেই। কাল (শনিবার) এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল দেবে বিসিবি।

Advertisement

More in এশিয়া কাপ