Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

নিষিদ্ধ হওয়ার পথে সোহান, সতর্ক রউফ

বিপিএল সিলেট পর্বের প্রথম ম্যাচে শুক্রবার (২৭ জানুয়ারি) মাঠে আম্পায়ারের সাথে তর্কে যুক্ত হওয়ায় শাস্তির মুখে পড়লেন রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান। একই সঙ্গে রংপুরের পেসার হারিস রউফকেও সতর্ক করা হয়েছে।

নিষিদ্ধ হওয়ার পথে সোহান, সতর্ক রউফ

নিষিদ্ধ হওয়ার পথে সোহান, সতর্ক রউফ। ছবিঃ সংগৃহীত

মূলত কোড অব কন্ডাক্ট ভাঙার কারণেই এমন শাস্তি। এ নিয়ে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, এ দুজনই লেভেল ১-এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন। সোহানকে তার ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে এবং রউফকে আনুষ্ঠানিকভাবে সতর্ক করা হয়েছে।

নুরুল ও রউফ দুজনেই বিসিবির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮ ভঙ্গ করেছেন। যেখানে বলা হয়েছে, ম্যাচ চলাকালীন আম্পায়ারের কোনো সিদ্ধান্তে ভিন্নমত পোষণ করা যাবে না।

এজন্য সোহানের ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত হয়েছে ২ ডিমেরিট পয়েন্ট। সব মিলিয়ে তার ডিমেরিট পয়েন্ট এখন ৩। আর নিয়ম অনুযায়ী, চারটি ডিমেরিট পয়েন্ট পেলেই তা রূপ নেবে সাসপেনশন পয়েন্টে। সেক্ষেত্রে সোহানকে নিষিদ্ধ হতে হবে এক ম্যাচের জন্য।

আরও পড়ুনঃ টস হেরে ব্যাটিংয়ে কুমিল্লা, ফিরেছেন মুস্তাফিজ

সিলেট স্ট্রাইকার্স এবং রংপুর রাইডার্সে মধ্যকার ম্যাচের মোট চারজন আম্পায়ার এই দুই খেলোয়াড়ের বিপক্ষে অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে এ শাস্তি দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। তবে দুজনেই শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিকভাবে শুনানির প্রয়োজন পড়েনি।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ